377 blue tech

Contents

>> Freelancing
ইন্টারনেটে রয়েছে হাজার হাজার ডলারের কাজ। উন্নত দেশগুলো কাজের মূল্য কমানোর জন্য আউটসোর্সিং করে থাকে। ফিল্যান্সিং কাজের মধ্যে রয়েছে গ্রাফিক্স ডিজাইন, এনিমেশন, ওয়েব ডিজাইন, কপিরাইটিং, প্রোগ্রামিং এমনকি ডাটা এন্ট্রির মত সাধারন কাজ। বিভিন্ন নির্ভরযোগ্য সাইট রয়েছে ফ্রিল্যান্সিং সার্ভিস দেয়ার জন্য। এসব সাইটে ফ্রি রেজিস্ট্রেশন করে আপনিও হতে পারেন একজন ফ্রিল্যান্সার। ডিভিডিতে এসব সাইটে কাজ পাওয়ার নিয়ম, প্র্যাকটিক্যালি কাজটি করা, Payments ইত্যাদি বিষয় step by step দেখানো হয়েছে।

>> Freelance Data Entry
ফ্রিল্যান্স ডাটা এন্ট্রির উপর ১০টি প্রজেক্ট দেখানো হয়েছে।

>> Google Adsense
বিখ্যাত সার্চ ইঞ্জিন Google এর একটি Advertising প্রোগ্রাম। এর মাধ্যমে উপার্জনের জন্য একটি ওয়েব সাইট থাকতে হবে। মূলত: Google এ মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানের Ad আপনার সাইটে প্রদর্শিত হবে। ভিজিটররা আপনার সাইটে ঢুকে এসব বিজ্ঞাপনে click করলে আপনার উপার্জন হবে। যারা প্রতিদিন ২/৩ ঘন্টা পরিশ্রম করে Blogging করতে পারবেন, তাদের জন্য উপার্জনের এটি একটি দীর্ঘমেয়াদী ও ফলপ্রসু পদ্ধতি। বিস্তারিত রয়েছে ডিভিডিতে।

>> ফাইভারার

একটি ভিন্নধারার জনপ্রিয় ফ্রিল্যান্স সাইট, যেখানে বিড/আবেদন ছাড়াই কাজের অফার পোষ্ট করে একজন ফ্রিল্যান্সার। বায়ার উক্ত অফার অনুযায়ী কাজের অর্ডার প্রদান করে। একটি অফার শত/সহশ্রবার বিক্রি হয়ে থাকে। বিস্তারিত রয়েছে ডিভিডিতে।

>> Sales Marketplace of Web Template, Graphics etc.
গ্রাফিক্স ও ওয়েব ডিজাইনে যারা দক্ষ তারা বিভিন্ন দৃষ্টিন্দন গ্রাফিক্সের কাজ যেমন, লোগো, Business Card, ব্যানার, ওয়েব টেমপ্লেট বিক্রয়ের মাধ্যমে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন। বিস্তারিত রয়েছে ডিভিডিতে।


>> Graphics Competition গ্রাফিক্স প্রতিযোগিতার মাধ্যমে উপার্জনের জন্য রয়েছে অভাবনীয় সুযোগ। বিস্তারিত বর্ণনা রয়েছে সিডিতে।

Live Demo

1. Online Freelancing
2. How to win jobs in Odesk
3. How to earn money from graficriver.net



377 blue tech